প্রধানমন্ত্রী ইসলামের জন্য অনেক সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন: গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলামের জন্য অনেক সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর দৃঢ় সিদ্ধান্তে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম বার রাষ্ট্রীয় খরচে আলেম ওলামাদের হজ্বে পাঠানোর ব্যবস্থা করা হয়।’শুক্রবার পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলার ছারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক মাহফিলে প্রথম দিনে জুমাবাদ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গণপূর্তমন্ত্রী বলেন, ‘কতিপয় ব্যক্তি ধর্মকে ব্যবহার করে সমাজে বিভ্রান্তি ছড়ায়, যা সমাজ ও রাষ্ট্রের জন্য ক্ষতিকর। সকল ধর্মের মূলকথা হল শান্তি। এজন্য আমরা বলবো ধর্মীয় অনুশাসন মেনে আমাদের চলা উচিত।’শ ম রেজাউল করিম বলেন, একটা জীবনের জন্য যা কিছু নির্দেশনা সবকিছু পবিত্র কুরআন শরীফে দেওয়া আছে। যা রাসূলুল্লাহ (সঃ) এর সহীহ হাদীসেও স্পষ্ট উল্লেখ আছে। আমরা ভুল ধারনার বশবর্তী হয়ে ইসলামী শিক্ষাকে সংকীর্ণ মনে করি। ইসলামী শিক্ষা থেকে আমরা আদব কায়দা, নৈতিকতাসহ চলার পথের যাবতীয় সবকিছু শিখতে পারি। যা অন্য কোথাও নেই।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পষ্ট করে বলেছেন-এ দেশে ইসলাম পরিপন্থী কোনও আইন বাস্তবায়ন করা হবে না।মন্ত্রীর বক্তব্য শেষে দেশ জাতি ও বিশ্ব মুসলিম উম্মার কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন আমিরে হিযবুল্লাহ ছারছীনার পীর সাহেব হযরত মাওলানা শাহ মা. মোহেব্বুল্লাহ।

এ সময় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো.ইয়াকুব আলী পাটোয়ারী, মন্ত্রীর পিএস-২ ড. আবু নঈম, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, সাবেক উপজেলা চেয়ারম্যান এস এম মুইদুল ইসলাম ও স্বরূপকাঠি পৌরসভার মেয়র মো. গোলাম কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares