প্রাথমিক শিক্ষকদের সুখবর দিল গণশিক্ষা মন্ত্রণালয়

প্রাথমিকের শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের সেবা সহজীকরণ সংক্রান্ত গ্রসেস-ম্যাপ নিয়ে নোটিশ জারি করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এতে স্বাক্ষর করেছেন উপসচিব মনোয়ারা ইশরাত। এতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সম্পন্ন করা হয়। প্রধান শিক্ষকগণের এই সেবাটি প্রদানের ক্ষেত্রে সময়, খরচ ও ভ্রমণ (৭০৮) কমানোর উদ্দেশ্যে মন্ত্রণালয় সেবাটি সহজীকরণের উদ্যোগ গ্রহণ করে।

এতে আরও বলা হয়, সেবাটি প্রদানের একটি ধাপ কমিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিবর্তে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পর্যায়ে নিষ্পত্তির জন্য অনুমোদন প্রদান করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পর্যায়ে নিষ্পত্তির জন্য সেবাটির সহজীকরণ প্রসেস ম্যাপ অনুমোদিত হয়েছে বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এই সেবা প্রদানের এক ধাপ কমানোর ফলে প্রধান শিক্ষকগণ (প্রায় ৬৫,৬২৪ জন) উপকৃত হবেন। এমতাবস্থায়, প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ কার্যক্রম নতুন প্রসেস ম্যাপ অনুসারে পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

প্রাথমিকের শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের সেবা সহজীকরণ সংক্রান্ত গ্রসেস-ম্যাপ নিয়ে নোটিশ জারি করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এতে স্বাক্ষর করেছেন উপসচিব মনোয়ারা ইশরাত।এতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ সংক্রান্ত কার্যক্রম প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সম্পন্ন করা হয়। প্রধান শিক্ষকগণের এই সেবাটি প্রদানের ক্ষেত্রে সময়, খরচ ও ভ্রমণ (৭০৮) কমানোর উদ্দেশ্যে মন্ত্রণালয় সেবাটি সহজীকরণের উদ্যোগ গ্রহণ করে।এতে আরও বলা হয়, সেবাটি প্রদানের একটি ধাপ কমিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পরিবর্তে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পর্যায়ে নিষ্পত্তির জন্য অনুমোদন প্রদান করা হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর পর্যায়ে নিষ্পত্তির জন্য সেবাটির সহজীকরণ প্রসেস ম্যাপ অনুমোদিত হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এই সেবা প্রদানের এক ধাপ কমানোর ফলে প্রধান শিক্ষকগণ (প্রায় ৬৫,৬২৪ জন) উপকৃত হবেন। এমতাবস্থায়, প্রধান শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ কার্যক্রম নতুন প্রসেস ম্যাপ অনুসারে পরিচালনা করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares