ফের ব্যাট-বল হাতে নিচ্ছেন শচীন লারা ও মুত্তিয়ারা

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। আবারও শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, ব্রেট লি, মুত্তিয়া মুরালিধরনদের ব্যাট-বলের লড়াই দেখতে পাবেন তারা। নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন সাবেক মহারথীরা। আগামী বছর ভারতে অনুষ্ঠিত হবে ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’। তাতে অংশ নেবেন অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের সাবেক ক্রিকেটাররা। শুধু শচীন, লারা, লি, মুত্তিয়াই নন, মাস্টার ব্লাস্টার বীরেন্দ্র শেবাগ, জ্যাক ক্যালিস, তিলকরত্নে দিলশান, শিবনারায়ণ চন্দরপল, জন্টি রোডসের মতো বিশ্বখ্যাত সাবেকরা টুর্নামেন্ট মাতাবেন।

২০২০ সালের ২ ফেব্রুয়ারি পর্দা উঠবে এ রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের। এতে অংশ নেবে পাঁচটি দল। সেগুলো হলো- ইন্ডিয়া লিজেন্ডস, অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলংকা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস।সিরিজ আয়োজনে ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ছাড়পত্র পেয়েছেন আয়োজকরা। এখন পর্যন্ত তাতে ১১০ সাবেক ক্রিকেটার খেলার কথা নিশ্চিত করেছেন।বিশ্বজুড়ে হওয়া ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর আদলে হবে এ টুর্নামেন্ট। টেস্ট খেলুড়ে দেশ থেকে দল নির্বাচন করা হয়েছে। তবে বাংলাদেশ-পাকিস্তান থেকে কোনো দল নেয়া হয়নি।

এ সিরিজ আয়োজনের দায়িত্বে থাকছে একটি পেশাদার ম্যানেজমেন্ট গ্রুপ এবং মহারাষ্ট্র সরকারের রোড সেফটি সেল। তাদের পরিকল্পনা, গোটা ভারতে ১০ বছর ধরে এ টুর্নামেন্ট আয়োজন করা। যার যাত্রা হবে মুম্বাই থেকে।খেলোয়াড়দের পারিশ্রমিকের বিষয়টি দেখভাল করবে ফ্র্যাঞ্চাইজি। টুর্নামেন্ট থেকে প্রাপ্ত অর্থ যাবে রোড সেফটি সেলের কোষাগারে। সারাদেশে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে এসব ব্যবহার করবে তারা।উল্লেখ্য, গোটা বিশ্বে সড়ক দুর্ঘটনায় শীর্ষে ভারত। প্রতিদিন সেখানে কয়েকশ মানুষ যানবাহনে পিষ্ট হয়ে মারা যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares