বাংলাদেশের জলসীমা থেকে মিয়ানমারের ১৬ জেলে আটক

বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় ২টি ফিশিং ট্রলারসহ মিয়ানমারের ১৬ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।বৃহস্পতিবার বিকালে কোস্টগার্ড জাহাজ ক্যাপ্টেন মনসুর আলী সেন্টমার্টিনের ৫৬ নটিক্যাল মাইল দক্ষিণে বাংলাদেশ জলসীমায় ঢুকে অবৈধভাবে মাছ শিকারের সময় তাদেরকে আটক করেন।আটক জেলেদের শুক্রবার ভোরে সেন্টমার্টিন কোস্টগার্ডের কাছে হস্তান্তর করা হলে দুপুরে তাদেরকে টেকনাফে নিয়ে আসা হয়।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার লে. কমান্ডার সাইফুল ইসলাম জানান, বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে ২টি ফিশিং ট্রলারসহ ১৬ মিয়ানমার নাগরিককে আটক করা হয়েছে। পরে তাদেরকে থানায় সোপর্দ করার জন্য সেন্টমার্টিন কোস্টগার্ডের মাধ্যমে টেকনাফে পাঠিয়ে দেয়া হয়েছে।

কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. সাদ মোহাম্মদ তাইম জানান, অবৈধ অনুপ্রবেশের দায়ে আটক জেলেদের থানায় সোপর্দ করে মামলার প্রক্রিয়া চলছে।

আটক জেলেরা হচ্ছে মিয়ানমারের আরাকান চান্দামা এলাকার মো. রফিক (মাঝি), মো. দলা, মো. শাকের, মো. তাহের, ইসা আলম, আব্দুল হাবেদ, কওসির, মো. কাশেম, নুর হাশেমী, মো. জলিল, আবু শাহেদ, নবী, হাবিবুর রহমান, মো. হোসেন, মো. রবি, ও মো. রফিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares