বিএনপি নেতা মেজর (অব.) হা’ফিজ গ্রে’প্তার

বিএনপির ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে (বীর বিক্রম) গ্রে’প্তার করা হয়েছে। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।শনিবার রাতে সিঙ্গাপুর থেকে দেশে ফিরলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রে’প্তার করা হয় বলে জানান রিজভী।এই ঘটনায় তিনি নিন্দা জানিয়েছেন। সেইসঙ্গে অবিলম্বে তার নিঃশর্ত মু’ক্তি দাবি করেছেন।তার বিরুদ্ধে রাজধানীর পল্লবী থানায় করা একটি মা’মলায় গ্রে’ফতারি পরোয়ানা জারি ছিল বলে জানা গেছে। তবে আইনশৃঙ্খলাবাহিনীর পক্ষ থেকে এ ব্যাপারে এখনো কিছু জানানো হয়নি।

জাতিসংঘের সাধারণ অধিবেশন উপলক্ষে নিউ ইয়র্কে আট দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে মঙ্গলবার ভোর ৬টার আগে আগে প্রধানমন্ত্রী ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান বলে বিমানের নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়।গত শুক্রবার জাতিসংঘে দেওয়া ভাষণে তিনি রোহিঙ্গা সঙ্কটের মাত্রা অনুধাবন করতে বিশ্ব সম্প্রদায়কে তাগিদ দেন। এ সঙ্কটের সমাধানে নতুন করে চার দফা প্রস্তাব তিনি বিশ্ব নেতাদের সামনে তুলে ধরেন।আট দিনের নিউয়র্কের সফর শেষে দেশে ফিরেই বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার রংপুর-৩ আসনের নির্বাচনী প্রচারণা চালানোর সময় আহত হন মির্জা ফখরুল। বিষয়টি জানতে পেরে আজ ভোরে দেশে ফিরেই তার শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন প্রধানমন্ত্রী।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে যাওয়া একজন মন্ত্রী জানান, ভোর ছয়টার কিছু আগে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান অবতরণ করে। বিমান থেকে নেমে আসার কিছু পরেই প্রধানমন্ত্রী মির্জা ফখরুলের শারীরিক অবস্থার খোঁজ নেন। তিনি জিজ্ঞাসা করেন, তার অবস্থা এখন কেমন? তিনি কি সুস্থ আছেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares