বিপিএলে খেলতে ১০ কেজি ওজন ঝরালেন মাশরাফি

আন্তর্জাতিক অঙ্গনে কেবলমাত্র ওয়ানডে ফরম্যাটেই খেলেন তিনি। সর্বশেষ গত বিশ্বকাপের পর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটে দেখা যায়নি মাশরাফি বিন মুর্তজাকে। জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক কবে অবসর নেবেন সেটাও নিশ্চিত নয়। তবে আসন্ন বঙ্গবন্ধু বিপিএলে তিনি যে মাঠে নামতে যাচ্ছেন, তা বলতে গেলে পরিস্কার। ঠিক এই উদ্দ্যেশ্যেই নিয়মিত মিরপুরে গিয়ে প্র্যাকটিস করছেন দেশের সফলতম এই অধিনায়ক। অভিজ্ঞ এই পেসারকে পাওয়া যাবে পুরো বিপিএলে পাওয়া যাবে বলে জানিয়েছেন ঢাকার কোচ মোহাম্মদ সালাউদ্দিন।

জানা গেছে, অনেকদিন ধরেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন চালিয়ে যাচ্ছেন মাশরাফি। ব্যাপারটা এতটাই নিভৃতে হচ্ছে যে, তেমন কেউ জানেও না। বিপিএলের জন্য তিনি ব্যক্তিগতভাবে ফিট হয়ে ওঠার চেষ্টা করছেন। ১০ কেজি ওজন কমিয়ে শরীর ঝরঝরে করে ফেলেছেন। বিশ্বকাপ থেকেই তিনি চোটে ভুগছিলেন। সেই চোটও এখন সেরে গেছে। তবে কথা হলো, অনেকদিন পর বোলিং শুরু করায় ছন্দে ফিরতে একটু বেশিই সময় লাগবে। টানা অনুশীলনের পর আজ শনিবারই প্রথম বোলিং করেছেন ম্যাশ। শিষ্যকে দেখে কোচ সালাউদ্দিন যে বেশ খুশি হয়েছেন তা শোনা গেল তার মুখ থেকে।

সালাউদ্দিন বলেছেন, ‘টুর্নামেন্টের পুরোটাই ও খেলবে। আমার কাছে মনে হয় সে বেশ ভালোভাবেই খেলবে। আজ প্রথম বোলিং করল, ছন্দে একটু সমস্যা হবে। কয়েক দিন বোলিং করলেই ঠিক হয়ে যাবে। সবচেয়ে বড় বিষয় ওর অভিজ্ঞতা আর কমিটমেন্ট। যখন খেলবে শতভাগ দিয়েই খেলবে।’ তাহলে প্লেয়ার ড্রাফটসে মাশরাফিকে এত পরে দলে নেওয়া হলো কেন- এমন প্রশ্নের জবাবে সালাউদ্দিন বলেন, ‘খেলোয়াড় নেওয়ার প্রক্রিয়া মেনেই নিয়েছি। দুজন ‘এ+’ ক্যাটাগরির খেলোয়াড় নিতে পারব না বলে আমরা প্রথম দিকে নিইনি, সুযোগ থাকলে নিতাম।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares