বিমানে পেঁয়াজ আজ আসছে না, লাগবে আরও ২৪ ঘণ্টা

দ্রুত সংকট মোকাবিলায় জরুরি ভিত্তিতে মিশর থেকে কার্গো বিমানে মঙ্গলবার বাংলাদেশে পেঁয়াজ আসার কথা থাকলেও শেষ পর্যন্ত আসছে না। পেঁয়াজ দেশে আসতে আরও ২৪ ঘণ্টা লাগবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান। বাণিজ্যমন্ত্রী বলেন, মিশর, তুরস্ক ও চীন থেকে কার্গো বিমানযোগে পেঁয়াজ আজ (মঙ্গলবার) পৌঁছানোর কথা থাকলেও তা আসছে না। পেঁয়াজের প্রথম চালান দেশে পৌঁছাতে আরও ২৪ ঘণ্টা লাগবে।

এদিকে এস আলম গ্রুপ সূত্রে জানা গেছে, বুধবার রাতে মিসর থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদিয়া এয়ারলাইনসের যাত্রীবাহী উড়োজাহাজে প্রথম এই চালানটি এসে পৌঁছাবে। পরদিন বিসমিল্লাহ এয়ারলাইনসের পণ্যবাহী উড়োজাহাজে দ্বিতীয় চালান আসবে। আগামী শুক্রবার তৃতীয় চালান আসবে সৌদিয়া এয়ারলাইনসের যাত্রীবাহী উড়োজাহাজে।

গ্রুপটি জানায়, আজ মঙ্গলবার আকাশপথে প্রথম চালান আসার কথা ছিল। কিন্তু প্রক্রিয়া শেষ করতে দেরি হওয়ায় আজ আসছে না। আকাশপথে মিসরের কায়রো বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দা হয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম চালান পৌঁছাবে। পণ্যবাহী উড়োজাহাজের শিডিউল পেতে দেরি হওয়ায় দ্রুত সংকট মেটাতে প্রথম চালান যাত্রীবাহী উড়োজাহাজে আনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares