মিন্নি-রিফাত ফরাজীসহ ৯ আ’সামিকে আ’দালতে নি’র্দোষ দাবি

বহুল আ’লোচিত বরগুনার রিফাত শরীফ হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক ১০ আ’সামির বি’রুদ্ধে চার্জ (অ’ভিযোগ) গঠনের শুনানি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮) বরগুনা জে’লা ও দায়রা জজ আ’দালতে এ শুনানি অনুষ্ঠিত হয়।

এদিকে চার্জ গঠনের শুনানিতে এ মা’মলার প্রাপ্তবয়স্ক ৯ জন আ’সামি তাদের মনোনীত আইনজীবীর মাধ্যমে আ’দালতে নিজেদের নি’র্দোষ দাবি করেন। পরে অধিকতর শুনানি ও চার্জ গঠনের আদেশের জন্য আগামী ১ জানুয়ারি এ মা’মলার পরবর্তী দিন ধার্য করেন আ’দালত।

নি’হত রিফাত শরীফের স্ত্রী’ ও এই মা’মলার অন্যতম আ’সামি আয়শা সিদ্দিকা মিন্নিকে আইনি সহায়তা দিতে চার্জ গঠনের শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্টের আইনজীবী এ জেড এম শহীদুজ্জামান খান। এছাড়াও আ’দালতে উপস্থিত হন নি’হত রিফাতের বাবা দুলাল শরীফ। তবে চার্জ গঠনের শুনানির সময়ও এ মা’মলার প্রাপ্তবয়স্ক ও একমাত্র পলাতক আ’সামি মো. মু’সা আ’দালতে উপস্থিত হননি।

এ বিষয়ে আয়শা সিদ্দিকা মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, চার্জ গঠনের শুনানিতে আ’দালতে হাজির থাকা প্রাপ্তবয়স্ক প্রত্যেক আ’সামি নিজেদের নি’র্দোষ দাবি করেছেন। আর আ’সামিদের মনোনীত আইনজীবীরা আ’দালতে এর স্বপক্ষে যুক্তি তুলে ধরেছেন। আইনজীবীরা আ’সামিদের নি’র্দোষ দাবি করে চার্জ গঠন থেকে অব্যাহতির আবেদন করে মা’মলা থেকে মুক্তির দাবি করেছেন।

এ বিষয়ে বাদী পক্ষের মনোনীত আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, আ’সামিদের আটজনই রিফাত হ’ত্যাকা’ণ্ডে জ’ড়িত থাকার কথা স্বীকার করে আ’দালতে স্বীকারোক্তিমূলক জবানব’ন্দি দিয়েছেন। তারা আত্মস্বীকৃত খু’নি। তারপরও আত্মপক্ষ সম’র্থণ করার সুযোগ তাদের আছে এবং এ সুযোগ তারা নিতে পারে। তবে এ বিষয়ে আ’দালত কি সিদ্ধান্ত দেয়, তা মা’মলার পরবর্তী তারিখের দিন জানা যাবে।

রিফাত হ’ত্যা মা’মলার প্রাপ্তবয়স্ক আ’সামিরা হলেন- রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইস’লাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকট’ক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মু’সা (২২), আয়শা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইস’লাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কাম’রুল ইস’লাম সাইমুন (২১)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares