সাকিবকে নিয়ে তিশার আবেগঘন স্ট্যাটাস

বিনোদন ডেস্ক- সাকিব আল হাসানের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা মেনে নিতে পারছেন না দেশের ক্রিকেট ভক্তরা। ক্রীড়াঙ্গন, রাজনৈতিক অঙ্গন, সামাজিক-সাংস্কৃতিক অঙ্গন থেকে সাকিবের এই শাস্তির প্রতিবাদ আসছে। সবাই পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ ক্রিকেটের এই প্রাণভ্রমরার। সাকিবের পাশে দাঁড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন শোবিজ তারকারাও।

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ফেসবুকে লিখেছেন, ‘তুমি আমাদেরকে অনেক আনন্দের মুহুর্ত উপহার দিয়েছ, গোটা দেশকে এক করেছ, একই আনন্দে। আজকেও তুমি পুরো দেশকে এক করেছ, একই বেদনায়। আমরা তোমার সঙ্গেই আছি, সাকিব আল হাসান। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসানকে নিষেধাজ্ঞা মেনে নিতে পারছেন না চিত্রনায়িকা মৌসুমীও। তিনি বলেছেন, একটা পদ্মা সেতু তৈরি করতে যতটা সহজ বা সম্ভব, একজন সাকিব আল হাসানকে তৈরি করা সম্ভব না। হাজার হাজার বছর অপেক্ষা করলেও একজন সাকিব আল হাসান তৈরি করা সম্ভব না।

বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক ভিডিও বার্তায় মৌসুমী এসব কথা বলেন। ভিডিওবার্তায় মৌসুমী বলেন, সাকিব আল হাসান আমাদের অহংকার, আমাদের দেশরত্ন, আমাদের দেশের অহংকার, আমাদের দেশের সম্পদ। সেই সাকিব আল হাসান আমাদের ভালোবাসা থেকে দূরে সরে যাচ্ছে, ক্রিকেট থেকে দূরে সরে যাচ্ছে। আমি একজন ভক্ত হিসেবে সাকিব আল হাসানের এই কষ্টটা মেনে নিতে পারছি না বলেই প্রতিবাদ জানাচ্ছি। সাকিব আল হাসান, ফিরে আস আমাদের মাঝে। সাকিব, কেউ না থাকুক আমি তোমার সঙ্গে আছি। আমি চাই তোমাকে নিয়ে আমাদের দেশ আরো অনেক দূর এগিয়ে যাবে।

প্রসঙ্গত, জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার পর তা গোপন করার অপরাধে সব ধরনের ক্রিকেট থেকে বাংলাদেশের টেস্ট ও টি ২০ অধিনায়ক সাকিব আল হাসানকে মঙ্গলবার দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি। তবে সাকিব দোষ স্বীকার করে নেয়ায় এক বছরের শাস্তি স্থগিত থাকবে। অর্থাৎ, সাকিবের মূল নিষেধাজ্ঞা এক বছর। নিষেধাজ্ঞার সময় শাস্তির সব বিধিবিধান মেনে চললে ২০২০ সালের ২৯ অক্টোবর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন এই দেশসেরা ক্রিকেটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares