সাকিবকে নিয়ে রওশন এরশাদের বিবৃতি

ক্রিকেটার সাকিব যে ভুল করেছে, তার তুলনায় শাস্তি কঠিন হয়েছে বলে দাবি করেছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি। তিনি শাস্তি কমিয়ে তার মতো প্রতিভাবান খেলোয়াড়ের ক্রিকেট ক্যারিয়ার অব্যাহত রাখার সুযোগ দানের জন্য আইসিসি’র প্রতি অনুরোধ জানিয়েছেন।

আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) এক বিবৃতিতে তিনি এ অনুরোধ জানান। ক্রিকেটার সাকিবের পাশ পুরো বাংলাদেশ আছে বলে উল্লেখ কনে তিনি বিবৃতিতে বলেন, সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক শুধু নন, বিশ্বের এক নম্বর ক্রিকেট অলরাউন্ডার হিসেবে সারা দুনিয়ায় জনপ্রিয় ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশের ক্রিকেট-গৌরবের অন্যতম প্রধান সারথি। কিন্তু দুর্ভাগ্যজনক সংবাদ এই, আমাদের গৌরবময় এ অবস্থানে যেন ছন্দপতন হলো। এ দুঃসময়ে বিসিবি সাকিবের পাশে থাকবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন, সবাই জানি খেলাধুলার অঙ্গনে জুয়াড়িদের তৎপরতা ব্যাপক। ক্রিকেটের সর্বোচ্চ বিশ্ব সংস্থা আইসিসি’র বিরুদ্ধে অত্যন্ত শক্ত অবস্থান নিয়েছে। সাকিবের মতো প্রতিভাবান খেলোয়াড়দের পেছনে যে জুয়াড়িরা লাগবে, তা স্বাভাবিক। সাকিব তার ভুল স্বীকার করেছেন। কিন্তু এও সত্য, সাকিব ম্যাচ-ফিক্সিং-এর সাথে জড়িত আইসিসি সে অভিযোগ করেনি। তিনি জুয়াড়িদের প্রস্তাবে সাড়া দেননি কিন্তু নিয়মানুযায়ী তা কর্তৃপক্ষকে অবহিত না করার ভুলটি করেছেন। এ ভুল থেকে শিক্ষা নিয়ে সাকিব আবার ক্রিকেট মাঠে ফিরে আসবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

shares