২ বছরের জন্য নিষিদ্ধ ম্যান সিটি!

ইংলিশ জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার সিটিকে আগামী দুই মৌসুমের জন্য উয়েফা চ্যাম্পিয়নস লীগ থেকে নিষিদ্ধ করা হয়েছে। উয়েফা ক্লাব লাইসেন্স সংশ্লিষ্ট ও ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গের দায়ে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নদের এমন শাস্তি দেয়া হয় বলে জানা যায়। একই সঙ্গে ক্লাবটিকে ৩০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে। যদিও শাস্তিটির বিরুদ্ধে ক্লাবটি চাইলে আপিলও করতে পারবে।

এ দিকে শাস্তি পাওয়ায় চরম হতাশা প্রকাশ করেছে সিটি কর্তৃপক্ষ। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিবৃতির মাধ্যমে উয়েফার এই শাস্তিতে তারা বিস্মিত নয় বলেও জানিয়েছে। ব্রিটিশ এক সংবাদমাধ্যম জানায়, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত উয়েফাকে প্রয়োজনীয় তথ্য দিতে ব্যর্থ হয়েছে সিটি। তখন থেকে ক্লাবটির বিরুদ্ধে লভ্যাংশ নিয়ে ভুল তথ্য দেওয়া এবং তদন্তে সহায়তা না করার অভিযোগ এনেছে ইউরোপিয়ান ফুটবলের

সর্বোচ্চ সংস্থা। যদিও সিটি কর্তৃপক্ষ শুরু থেকেই অভিযোগটি প্রত্যাখ্যান করে আসছে। অপরদিকে ফুটবল সংশ্লিষ্টদের মতে, স্পন্সরশিপ চুক্তির অর্থের মোট অঙ্ক নিয়ে উয়েফাকে ভুল তথ্য দিয়েছিল ম্যানচেস্টার সিটি। উল্লেখ্য, এর আগে ২০১৪ সালেও নিয়ম ভাঙার দায়ে সিটিকে জরিমানা করা হয়েছিল। তখন মোট চার কোটি ৯০ লাখ পাউন্ড জরিমানা দিয়েছিল দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *